সূরা আশ্-শু’আরা – ২৬:৮৩-৮৯

সূরা আশ্-শু’আরা – ২৬:৮৩-৮৯

رَبِّ هَبْ لِي حُكْمًا وَأَلْحِقْنِي بِالصَّالِحِينَ
হে আমার রব, আমাকে প্রজ্ঞা দান করুন এবং আমাকে সৎকর্মশীলদের সাথে শামিল করে দিন
রব্বি হাব্লী হুক্মাঁও অআল্হিক্নী বিছ্ছো-লিহীন্।

وَاجْعَل لِّي لِسَانَ صِدْقٍ فِي الْآخِرِينَ
এবং পরবর্তীদের মধ্যে আমার সুনাম-সুখ্যাতি অব্যাহত রাখুন
অজ্ব ‘আল্লী লিসা-না ছিদ্ক্বিন্ ফিল্ আ-খিরীন্।

وَاجْعَلْنِي مِن وَرَثَةِ جَنَّةِ النَّعِيمِ
আর আপনি আমাকে সুখময় জান্নাতের ওয়ারিসদের অন্তর্ভুক্ত করুন
অজ‘আল্নী মিঁও অরছাতি জ্বান্নাতিন্ না‘ঈম্।

وَاغْفِرْ لِأَبِي إِنَّهُ كَانَ مِنَ الضَّالِّينَ
আর আমার পিতাকে ক্ষমা করুন; নিশ্চয় সে পথভ্রষ্টদের অন্তর্ভুক্ত ছিল
অর্গ্ফি লিআবী য় ইন্নাহূ কা-না মিনা দ্ব্ দ্বোয়া-লীন্।

وَلَا تُخْزِنِي يَوْمَ يُبْعَثُونَ
আর যেদিন পুনরুত্থিত করা হবে সেদিন আমাকে লাঞ্ছিত করবেন না
অলা-তুখ্যিনী ইয়াওমা ইয়ুব্‘আছূন্।

يَوْمَ لَا يَنفَعُ مَالٌ وَلَا بَنُونَ
যেদিন ধন-সম্পদ ও সন্তান-সন্ততি কোন উপকারে আসবে না
ইয়াওমা লা-ইয়ান্ফা‘ঊ মা-লুঁও অলা-বানূন্।

إِلَّا مَنْ أَتَى اللَّهَ بِقَلْبٍ سَلِيمٍ
‘তবে যে আল্লাহর কাছে আসবে সুস্থ অন্তরে
ইল্লা- মান্ আতাল্লা-হা বিক্বল্বিন্ সালীম্।
সূরা আশ্-শু’আরা – ২৬:৮৩-৮৯

দোআ: সূরা আশ্-শু’আরা – ২৬:১১৭-১১৮

رَبِّ إِنَّ قَوْمِي كَذَّبُونِ
হে আমার রব, আমার কওম আমাকে অস্বীকার করেছে
রব্বি ইন্না ক্বওমী কায্যাবূন্

فَافْتَحْ بَيْنِي وَبَيْنَهُمْ فَتْحًا وَنَجِّنِي وَمَن مَّعِيَ مِنَ الْمُؤْمِنِينَ
সুতরাং আপনি আমার ও তাদের মধ্যে ফয়সালা করে দিন আর আমাকে ও আমার সাথে যেসব মুমিন, আছে তাদেরকে রক্ষা করুন
ফাফ্তাহ্ বাইনী অবাইনাহুম্ ফাত্হাঁও অনাজ্জ্বিনী অমাম্ মা‘ইয়া মিনাল্ মুমিনীন্
সূরা আশ্-শু’আরা – ২৬:১১৭-১১৮

দোআ:  সূরা আশ্-শু’আরা – ২৬:১৬৯

رَبِّ نَجِّنِي وَأَهْلِي مِمَّا يَعْمَلُونَ
হে আমার রব, তারা যা করছে, তা থেকে আমাকে ও আমার পরিবার-পরিজনকে তুমি রক্ষা কর
রব্বি নাজ্জ্বিনী অআহ্লী মিম্মা-ইয়া’মালূন্।
সূরা আশ্-শু’আরা – ২৬:১৬৯

This entry was posted in 05. কুরআন, সূরা আশ্-শু'আরা and tagged . Bookmark the permalink.

Leave a Reply

